Monday, December 11, 2023
Home উত্তরবঙ্গ ২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা সংক্রমণ, স্বস্তি দিচ্ছে সুস্থতার হারও

২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা সংক্রমণ, স্বস্তি দিচ্ছে সুস্থতার হারও

ফ্ল্যাশ মিডিয়া নিউজ ডেস্ক, ৩রা জুলাই, শিলিগুড়ি: করোনাকে হারানোর লক্ষ্যে এগিয়েই চলেছে বাংলা। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫০০-র নিচে নামল। বৃহস্পতিবার পরিসংখ্যানে যা ছিল ১,৫০১। একটা সময় যেভাবে সক্রিয় রোগীর সংখ্যা হু হু করে বাড়তে থাকায় হাসপাতালে বেড পাওয়া কিংবা অক্সিজেন সংকটের কারণে নাজেহাল হতে হয়েছিল রাজ্যবাসীকে, সেই পরিস্থিতির অনেকটাই উন্নতি ঘটেছে। প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন ১,৪২২ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ১৩৭ জন। কয়েক সপ্তাহ আগেই যে সংখ্যাটা ছিল দৈনিক ৩ হাজারেরও বেশি। সংক্রমণের নিরিখে শুক্রবার অবশ্য ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা।একদিনে উত্তর ২৪ পরগনায় ১৫৮ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৮৯। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৭৪ ও ৬৮ জন।

তবে এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং। ২৪ ঘণ্টায় ১৫১ জন করোনা পজিটিভ হয়েছেন দার্জিলিং এ। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ২ হাজার ৭০৬ জন। শুক্রবার রাজ‍্যে ভাইরাসের বলি ২৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৭ হাজার ৭৫৮ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১,৮৪০ জন। এই নিয়ে মোট ১৪ লক্ষ ৬৫ হাজার ২১৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৭.৫১ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৯ হাজার ৭২৯ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ১৬৬ জনের। সেই সঙ্গে রাজ্যে যে ভ‍্যাকসিনের সংকট দেখা দিয়েছে, তা দ্রুত দূর করতেও একাধিক ব্যবস্থা গ্রহণ করছে সরকার। পাশাপাশি ভুয়ো টিকাকরণ রুখতেও জারি হয়েছে কড়া নির্দেশিকা। রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশন এলাকায় বিগত ২৪ ঘন্টায় মাত্র ২৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। কিছুদিন আগেও শিলিগুড়ি শহরেই দৈনিক তিন শতাধিক মানুষ করোনা আক্রান্ত হতেন।

অপরদিকে গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের জেলায় জেলায় বেড়েছে সুস্থতার হার। কমেছে করোণায় মৃত্যুর সংখ্যা। জলপাইগুড়ি জেলায় ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৩ জন। মৃত ১ জন। দার্জিলিং জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৪৭ জন। মৃত্যু হয়েছে ২ জনের।আলিপুরদুয়ার জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩২ জন। কোচবিহার জেলায় সুস্থ হয়েছেন ৯৬ জন। কালিংপং জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। উত্তর দিনাজপুর জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ জন। দক্ষিণ দিনাজপুরে ২০ জন। মালদায় ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই ছয় জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোন খবর নেই।

অপরদিকে শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ায় আক্রান্তের সংখ্যা ১২ জন। ফাঁসিদেওয়ায় আক্রান্তের সংখ্যা ০৪ জন । খড়িবাড়িতে বিগত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ০১ জন। নকশালবাড়িতে করোনায় আক্রান্ত হয়েছে ১৩ জন।

ফ্ল্যাশ মিডিয়া নিউজ এর তরফ থেকে আপনাদের প্রত্যেকের কাছে অনুরোধ,
মাস্ক ব‍্যাবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি স্যানিটাইজার ব‍্যাবহার করা ভূলে যাবেন না,এই তিনটি সতর্কতা মূলক ব্যবস্থাই আপনাকে বাঁচাবে করোনা সংক্রমণের হাত থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

একের পর এক বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে শিলিগুড়িতে।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি ২৫ নভেম্বরঃ ফের অবৈধ নির্মাণ ভেঙে দিল শিলিগুড়ি পুর নিগমএকের পর এক শহরে গজিয়ে ওঠা অবৈধ নির্মাণের বিরুদ্ধে সরব হয়েছে শিলিগুড়ি...

ভয়া*বহ আ*গুন আসানসোলের কুলটি স্টেশনে।

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ শনিবার সকালে ভয়াবহ আগুন লেগে গেল আসানসোলের কুলটি স্টেশনে। আসানসোল রেল ডিভিশন সূত্রে দাবি, এই ঘটনায় কোন হতাহতের খবর...

এ এক আশ্চর্য রহস্য! জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমান!

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ মধ্যপ্রাচ্যের আকাশে জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমানগুলো, ঘনাচ্ছে রহস্য।এ এক আশ্চর্য রহস্য! মধ্যপ্রাচ্যের আকাশে ওড়ার সময় অনেক ক্ষেত্রেই জিপিএস...

গোষ্ঠীকোন্দল মেটাতে বঞ্চিত’দের কাছে টানলেন মমতা!

নিজস্ব সংবাদদাতা,কলকাতা ২৪ নভেম্বরঃ 'বঞ্চিত’দের কাছে টানলেন মমতা, লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে আসরে তৃণমূল নেত্রী।সামনেই লোকসভা ভোট। তাঁর আগে জেলায় জেলায় কর্মীদের অন্তর্কলহ প্রকাশ্যে...

Recent Comments