Monday, December 11, 2023
Home উত্তরবঙ্গ এগিয়ে মমতাই

এগিয়ে মমতাই

শিলিগুড়ি,৩০এপ্রিল,প্রসেনজিৎ রাহাঃ
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মমতা ব্যানার্জিই টিকে যাচ্ছেন বলে আভাস দিচ্ছে বুথফেরত সমীক্ষা গুলো।
আটদফা নির্বাচন বৃহস্পতিবার (২৯ এপ্রিল) শেষ হয়েছে। এরপরই ভারতীয় সংবাদমাধ্যমে বুথফেরত সমীক্ষার ফল আসতে শুরু করেছে।
রোববার নির্বাচন কমিশন ফল প্রকাশ করবে। তার আগে বুথফেরত সমীক্ষার ফলই এখন চায়ের কাপে ঝড় তুলছে।

দিল্লিভিত্তিক এনডিটিভির বুথফেরত সমীক্ষা বলছে, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে ১৫৬টিতে তৃণমূল কংগ্রেস এগিয়ে। আর বিজেপির ঝুলিতে ১২১টি আসন।
ছয়টি বুথফেরত সমীক্ষার ফল বলছে, অর্ধেকের বেশি আসন মমতার দখলে যাবে। পরপর তৃতীয় মেয়াদে তার বিজয়ী হওয়ার জন্য যা পর্যাপ্ত। কোনো দল ১৪৮ আসনে জিতলেই গড়তে পারবে বাংলা সরকার।
আনন্দবাজারের বুথফেরত সমীক্ষা বলছে, ৪২ শতাংশ ভোট পেয়ে ক্ষমতায় টিকে থাকছে তৃণমূল কংগ্রেস। তারা ১৫২ থেকে ১৬৪টি আসন পেতে যাচ্ছে।

বিজেপি পেতে যাচ্ছে ১০৯ থেকে ১২১টি আসন। আর বাম-কংগ্রেস জোট পেতে পারে ১৪ থেকে ২৫টি আসন।
মমতার দল ১৫৮টি আসনে জিততে চলেছে বলে টাইমস নাউয়ের বুথফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে। তার পেছনে থাকা বিজেপি জিততে যাচ্ছে ১১৫ আসনে। আর বাম-কংগ্রেস জোট পাচ্ছে ১৯ আসন।
এবিপি-সিএনএক্সের বুথফেরত জরিপেও ১৫৭ থেকে ১৮৫ আসন নিয়ে তৃণমূলের সরকার গড়ার আভাস মিলছে। এই সমীক্ষা বলছে, বিজেপি পেতে পারে ৯৬-১২৫টি আসন, বাম-কংগ্রেস জোট পেতে পারে ৮ থেকে ১৬ আসন।

তৃণমূল ও বিজেপিকে সমানে সমান দেখানো হয়েছে কেবল রিপাবলিকের বুথফেরত সমীক্ষায়। তাদের সমীক্ষা বলছে, তৃণমূল কংগ্রেস পেতে পারে ১২৮ থেকে ১৪৮টি আসন। আর বিজেপি পেতে পারে ১৩৮ থেকে ১৪৮ আসন। বাম-কংগ্রেস জোট পেতে পারে ১১ থেকে ২১ আসন। তবে এই সমস্ত সমীক্ষা কেবলমাত্র সম্ভাব্য। আসল ফলের জন্য অপেক্ষা করতে হবে রবিবার পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

একের পর এক বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে শিলিগুড়িতে।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি ২৫ নভেম্বরঃ ফের অবৈধ নির্মাণ ভেঙে দিল শিলিগুড়ি পুর নিগমএকের পর এক শহরে গজিয়ে ওঠা অবৈধ নির্মাণের বিরুদ্ধে সরব হয়েছে শিলিগুড়ি...

ভয়া*বহ আ*গুন আসানসোলের কুলটি স্টেশনে।

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ শনিবার সকালে ভয়াবহ আগুন লেগে গেল আসানসোলের কুলটি স্টেশনে। আসানসোল রেল ডিভিশন সূত্রে দাবি, এই ঘটনায় কোন হতাহতের খবর...

এ এক আশ্চর্য রহস্য! জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমান!

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ মধ্যপ্রাচ্যের আকাশে জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমানগুলো, ঘনাচ্ছে রহস্য।এ এক আশ্চর্য রহস্য! মধ্যপ্রাচ্যের আকাশে ওড়ার সময় অনেক ক্ষেত্রেই জিপিএস...

গোষ্ঠীকোন্দল মেটাতে বঞ্চিত’দের কাছে টানলেন মমতা!

নিজস্ব সংবাদদাতা,কলকাতা ২৪ নভেম্বরঃ 'বঞ্চিত’দের কাছে টানলেন মমতা, লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে আসরে তৃণমূল নেত্রী।সামনেই লোকসভা ভোট। তাঁর আগে জেলায় জেলায় কর্মীদের অন্তর্কলহ প্রকাশ্যে...

Recent Comments