Saturday, December 9, 2023
Home উত্তরবঙ্গ শিলিগুড়ি গর্ব টেকনো ইন্ডিয়ার রোহিত

শিলিগুড়ি গর্ব টেকনো ইন্ডিয়ার রোহিত

তনময় চক্রবর্তী,জয়া রায়,৪আগস্ট, শিলিগুড়ি: সিবিএসসি বোর্ডের মাধ্যমিকে সম্ভাব্য প্রথম হল শিলিগুড়ির অরবিন্দ পল্লী রোহিত বর্ধন।গত ৩রা আগস্ট সিবিএসসি বোর্ডের মাধ্যমিকের রেজাল্ট বের হয়। দার্জিলিং জেলায় 98.6% নাম্বার পেয়ে বাবা-মায়ের পাশাপাশি শিলিগুড়ির মুখ উজ্জ্বল করল রোহিত বর্ধন।

বাবা ক্যাটারার এর ব‍্যাবসার সাথে যুক্ত, মধ্যবিত্ত পরিবার এর সন্তান রোহিত। টানাপোড়েনের সংসারে সব অভাব জয় করে মাধ্যমিকে দার্জিলিং ডিস্ট্রিকে সম্ভাব্য প্রথম হল রোহিত।
লকডাউন এর কারণে গত দুই বছর ধরে রোহিতের বাবা রতন বর্ধনের ক্যাটারার এর ব্যবসা বন্ধ হয়ে যায়। কিন্তু তারপরেও ছেলের ভবিষ্যতের কথা চিন্তা করে ছেলের পড়াশোনায় কোনরকম খামতি রাখেনি মা শিপ্রা বর্ধন এবং বাবা রতন বর্ধন।

সংসার কষ্টের মধ্যে চললেও ছেলেকে মানুষের মত মানুষ হতে দেখতে চান বাবা মা। আর সেই কথা অক্ষরে অক্ষরে পালন করল রোহিত বর্ধন।
2021 এর সিবিএসসি বোর্ডের মাধ্যমিক দার্জিলিং জেলা থেকে শিলিগুড়ি অরবিন্দ পল্লির রোহিত বর্মন 98 দশমিক 6 শতাংশ পেয়ে সম্ভাব্য প্রথম হল। রোহিতের এই ফলাফলে গর্বিত তার স্কুল টেকনো ইন্ডিয়ার শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে এলাকার বাসিন্দারা।

রোহিত বর্ধন শিলিগুড়ির টেকনো ইন্ডিয়া গ্রুপ পাবলিক স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা দেয়। রোহিত জানায়, যেহেতু তার বাবার দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছেন এবং টাকা পয়সার অভাবে ঠিকমতো চিকিৎসা করাতে পারছেন না। সেই কারণে সে ভবিষ্যতে চিকিৎসক হয়ে গরীব দুস্থ মানুষের সেবা করতে চান। পাশাপাশি বাবা মায়ের মুখে সারা জীবন হাসি ফুটিয়ে রাখতে চায় রোহিত।

ছেলের সাফল্যের পর বাবা রতন বর্ধন আনন্দে চোখের জল নিয়ে জানান ছেলের সাফল্যে তিনি ভীষণ খুশি । তাদের ছেলের সাফল্যের জন্য যেভাবে তাদের তার স্কুলের এবং টিউশনের শিক্ষক শিক্ষিকারা পাশে দাঁড়িয়েছে তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পাশাপাশি রোহিতের মা শিপ্রা বর্ধন জানান, রোহিতের মাধ্যমিক পরীক্ষার জন্য গত দু’বছর ধরে সমস্ত কাজকর্ম ছেড়ে দিয়ে রোহিতের পড়াশোনাতে সময় দিয়ে আসছেন তারা।তাদের কষ্টের দাম রেখেছে তাদের ছেলে রোহিত । ভবিষ্যতে ছেলেকে একটি সুপ্রতিষ্ঠিত জায়গায় দেখতে চান রোহিতের মা- ও বাবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

একের পর এক বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে শিলিগুড়িতে।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি ২৫ নভেম্বরঃ ফের অবৈধ নির্মাণ ভেঙে দিল শিলিগুড়ি পুর নিগমএকের পর এক শহরে গজিয়ে ওঠা অবৈধ নির্মাণের বিরুদ্ধে সরব হয়েছে শিলিগুড়ি...

ভয়া*বহ আ*গুন আসানসোলের কুলটি স্টেশনে।

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ শনিবার সকালে ভয়াবহ আগুন লেগে গেল আসানসোলের কুলটি স্টেশনে। আসানসোল রেল ডিভিশন সূত্রে দাবি, এই ঘটনায় কোন হতাহতের খবর...

এ এক আশ্চর্য রহস্য! জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমান!

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ মধ্যপ্রাচ্যের আকাশে জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমানগুলো, ঘনাচ্ছে রহস্য।এ এক আশ্চর্য রহস্য! মধ্যপ্রাচ্যের আকাশে ওড়ার সময় অনেক ক্ষেত্রেই জিপিএস...

গোষ্ঠীকোন্দল মেটাতে বঞ্চিত’দের কাছে টানলেন মমতা!

নিজস্ব সংবাদদাতা,কলকাতা ২৪ নভেম্বরঃ 'বঞ্চিত’দের কাছে টানলেন মমতা, লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে আসরে তৃণমূল নেত্রী।সামনেই লোকসভা ভোট। তাঁর আগে জেলায় জেলায় কর্মীদের অন্তর্কলহ প্রকাশ্যে...

Recent Comments