Monday, December 11, 2023
Home উত্তরবঙ্গ রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা

রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা

শিলিগুড়ি,৩১মে,ডেস্ক রিপোর্ট ফ্ল্যাশ মিডিয়া নিউজ:ধীরে ধীরে করোনা আক্রান্তের সংখ্যা কমছে জেলায় জেলায়। করোণা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমে গেল শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশন এলাকায়। শিলিগুড়ি শহরের পাশাপাশি প্রতিটি জেলাতেই কমছে করোনা আক্রান্তের সংখ্যা। কমছে জেলায় জেলায় মৃত্যুর সংখ্যাও। কেবল মাত্র কলকাতা এবং উত্তর 24 পরগনা তে মৃত্যুর সংখ্যাতে রাশ আসছে না। সরকারের নেওয়ার কার্যত লকডাউন এর সিদ্ধান্ত যে সফল হয়েছে তা এই করোণা আক্রান্তের সংখ্যার হ্রাসেই তা বোঝা যাচ্ছে।

তবে করোণার পর এবার ব্লাক ফাঙ্গাস পশ্চিমবঙ্গের জন‍্য নতুন চিন্তার কারণ। ইতিমধ্যেই ব্ল্যাক ফাঙ্গাস এ রাজ্যে আক্রান্ত হয়েছে বেশ কয়েকজন। চিকিৎসক মহল লড়াই চালিয়ে যাচ্ছেন ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগীদের কে সুস্থ করে তুলতে। তবে বিগত দু’দিন এই ব্লাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যায় তেমন বৃদ্ধি ঘটেনি।

অপরদিকে করোনায় মৃত্যুর হার আগের থেকে অনেকটাই কমেছে জেলায় জেলায়, প্রতিদিনই সুস্থতার হারও বাড়ছে।সরকারী এবং বেসরকারী হাসপাতাল নার্সিং হোম গুলিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আপরান প্রয়াসের ফল এই সুস্থতা। করোনার থাবা থেকে একেবারে মুক্ত না হতে পারলেও বিগত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে সুস্থতার হার বেশ ভালো, চিকিৎসকেরা করোনা রোগীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন, করোণা আক্রান্ত হবার পর থেকে খোশমেজাজে থাকা এবং চিকিৎসকদের পরামর্শ মেনে ওষুধ খাবার নির্দেশ দিয়েছেন তারা, করোণা মানেই মৃত্যু নয়, তা আশঙ্কাজনক এবং প্রবীণ করোনা রোগীদের মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনে বুঝিয়ে দিয়েছেন চিকিৎসকরা।গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে এটা ঠিক, কিন্তু ঠিক পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাও, বিগত দশ পনেরো দিনে বাংলায় দৈনিক শতাধিক মানুষের মৃত্যু ঘটেছে, অপরদিকে হাজার হাজার মানুষ সুস্থ হয়েও ফিরেছেন বাড়িতে।

এবার জেনে নেওয়া যাক গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গের জেলায় জেলায় কতজন সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন। জলপাইগুড়ি জেলায় ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০১ জন। মৃত্যুর সংখ্যা ৬ জন।দার্জিলিং জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৪৮ জন।মৃত ৩ । আলিপুরদুয়ার জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৩৭ জন। কোচবিহার জেলায় সুস্থ হয়েছেন ২৪৪ জন । কালিংপং জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন। উত্তর দিনাজপুর জেলায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৬ জন। মৃত ১ । দক্ষিণ দিনাজপুরে ১৪৬, মৃত্যু হয়েছে ৩ জনের। মালদায় ১৮৫ জন এখনো পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।মৃত‍্যু হয়েছে ১ জনের।হাজারো এই সুস্থতার মাঝে আমরা হারালাম বিগত ২৪ ঘন্টায় ১৪২ জন রাজ্যবাসী কে। এবং রাজ্যে বিগত ২৪ ঘন্টায় মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৮৪ জন।

শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশন এলাকায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১৫১ জন। মাটিগাড়ায় আক্রান্তের সংখ্যা ২৭ । ফাঁসিদেওয়ায় আক্রান্তের সংখ্যা ২২ । খড়িবাড়িতে বিগত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৫ জন। নকশালবাড়িতে করোনায় আক্রান্ত হয়েছে ২১ জন।

ফ্ল্যাশ মিডিয়া নিউজ এর তরফ থেকে আপনাদের প্রত্যেকের কাছে অনুরোধ কোন রকম শারীরিক সমস্যা হলেই চিকিৎসকের পরামর্শ নিন। পরীক্ষা করিয়ে নিন করোনার। অবহেলা একদম নয়। অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক।আর শারীরিক দূরত্ব এবং স্যানিটাইজার বাঁচাবে সংক্রমণের হাত থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

একের পর এক বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে শিলিগুড়িতে।

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি ২৫ নভেম্বরঃ ফের অবৈধ নির্মাণ ভেঙে দিল শিলিগুড়ি পুর নিগমএকের পর এক শহরে গজিয়ে ওঠা অবৈধ নির্মাণের বিরুদ্ধে সরব হয়েছে শিলিগুড়ি...

ভয়া*বহ আ*গুন আসানসোলের কুলটি স্টেশনে।

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ শনিবার সকালে ভয়াবহ আগুন লেগে গেল আসানসোলের কুলটি স্টেশনে। আসানসোল রেল ডিভিশন সূত্রে দাবি, এই ঘটনায় কোন হতাহতের খবর...

এ এক আশ্চর্য রহস্য! জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমান!

নিজস্ব সংবাদদাতা, কলকাতা ২৫ নভেম্বরঃ মধ্যপ্রাচ্যের আকাশে জিপিএস সিগন্যাল হারিয়ে ফেলছে ভারতীয় বিমানগুলো, ঘনাচ্ছে রহস্য।এ এক আশ্চর্য রহস্য! মধ্যপ্রাচ্যের আকাশে ওড়ার সময় অনেক ক্ষেত্রেই জিপিএস...

গোষ্ঠীকোন্দল মেটাতে বঞ্চিত’দের কাছে টানলেন মমতা!

নিজস্ব সংবাদদাতা,কলকাতা ২৪ নভেম্বরঃ 'বঞ্চিত’দের কাছে টানলেন মমতা, লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে আসরে তৃণমূল নেত্রী।সামনেই লোকসভা ভোট। তাঁর আগে জেলায় জেলায় কর্মীদের অন্তর্কলহ প্রকাশ্যে...

Recent Comments