শিলিগুড়ি,২০মে,প্রসেনজিৎ রাহা:সোশ্যাল মিডিয়ায় মাত্র কয়েক ঘন্টায় তাদের ফার্নিচারের ক্যাচ লাইন অডিও ভাইরাল হয়ে যাওয়ায় এবার বাংলাদেশ থেকে ভারতে ব্যবসা করতে আসার কথা ভাবছে একটি ফার্নিচার কোম্পানি। করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দুই বাংলা। অপর দিকে পশ্চিমবঙ্গে নারদকাণ্ডে তুঙ্গে সিবিআই-তৎপরতা। তবে এসব আর জনসাধারণের কাছে আলোচনার বিষয় নয়।
বিগত ৪৮ ঘন্টা ধরে দুই বাংলায় মুঠোফোন থেকে শুরু করে মানুষের মুখে যত্রতত্র দাপাচ্ছে বাংলাদেশের ‘কাকলী ফার্ণিচার’ এর ক্যাচ লাইন । একদম অন্যরকম ভাবে বলা, তাদের প্রচারবার্তা,’দামে কম মানে ভালো কাকলি ফার্নিচার, হঠাৎ হয়ে গেল ভাইরাল।’ বাংলাদেশের একটি আসবাবপত্রের দোকান এই কাকলি ফার্ণিচার । সেই দোকানের প্রচারবার্তা, ‘দামে কম মানে ভালো কাকলী ফার্ণিচার’ নেটিজেন দের কাছে যে এত প্রিয় হয়ে যাবে তা বুঝে উঠতে পারছে না ঐ সংস্থাও। বিজ্ঞাপনে ওই প্রচারবার্তায় ‘গুনগুন’ করে চলেছে দুই ফুটফুটে শিশুকন্যা।
কাকলি ফার্ণিচারের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা সেই প্রচার-ভিডিয়ো এখন রীতিমতো গণসংক্রমণের পর্যায়ে পৌঁছে গিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুক খুললেই চোখে পড়ছে ‘দামে কম মানে ভালো কাকলী ফার্ণিচার’। শুধু তো ভিডিয়ো নয়, ভার্চুয়াল দেওয়ালে নানা অজুহাতে ‘দামে কম মানে ভালো কাকলী ফার্ণিচার’ লিখেও দিচ্ছেন নেটিজেনরা।
কাঁটাতার পেরিয়ে এই বিজ্ঞাপন জনপ্রিয় হয়েছে আমাদের বাংলাতেও। শুধু ভিডিয়ো ভাইরাল নয়, বরং নানা মজার মজার মিমও বানিয়ে ফেলেছেন নেটিজেনরা। লকডাউন পরিস্থিতিতে এসবেই হাস্যরসের স্বাদ নিচ্ছেন তাঁরা।এমন জনপ্রিয়তা দেখে এবার কলকাতায় শোরুম খোলার ঘোষণা করেছে কাকলি ফার্ণিচার। সত্যি অবাক কান্ড।